ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

জয়পুরহাটে হত্যা মামলায় বাবা-ছেলের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
জয়পুরহাটে হত্যা মামলায় বাবা-ছেলের যাবজ্জীবন

জয়পুরহাট: জয়পুরহাটে পূর্ব শত্রুতার জেরে আলী আহম্মেদ হত্যা মামলায় বাবা ও ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক নূর ইসলাম আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার সদর উপজেলার জিতারপুর গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে মতলেব হোসেন ও তার ছেলে বাবু মিয়া।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৫ সালের ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টার দিকে পূর্ব শত্রুতার জেরে অভিযুক্তরা আলী আহম্মেদকে রড, লাঠি ও চাকু দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুতর জখম করে। পরে আহত অবস্থায় তাকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন মারা যান তিনি।

এ ঘটনায় নিহতের স্ত্রী সাজেদা বেগম বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় চারজনকে আসামি করে একটি মামলা করেন।

পরে থানার উপ-পরিদর্শক (এসআই) এবিএম মেহেদী হাসান একই বছরের ৩০ এপ্রিল চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর দীর্ঘ শুনানি শেষে ১৩ জন সাক্ষীর সাক্ষাতে আজ এ রায় দেন আদালত।

রায়ের বিষয়টি নিশ্চিত করে জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট নৃপেন্দ্র নাথ মণ্ডল জানান, পূর্ব শত্রুতার জেরে আলী আহম্মেদ হত্যার দায়ে বাবা ও ছেলের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। সেই সঙ্গে প্রত্যেকের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আফজাল হোসেন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।