ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজবাড়ীতে কৃষক হত্যার দায়ে প্রধান আসামির ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
রাজবাড়ীতে কৃষক হত্যার দায়ে প্রধান আসামির ফাঁসি পুলিশ প্রহরায় কারাগারে নেওয়া হচ্ছে ফাঁসির দণ্ডপ্রাপ্ত মুহাম্মদ নানু শাহকে

রাজবাড়ী: রাজবাড়ীতে এক কৃষককে শ্বাসরোধে হত্যার পর মরদেহ গুমের ঘটনায় প্রধান আসামি মুহাম্মদ নানু শাহকে ফাঁসি ও ৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুর ১২টায় রাজবাড়ীর জেলা ও দায়রা জজ মোসাম্মদ জাকিয়া পারভিন এ রায় দেন।

 রায় দেওয়ার সময় আসামি আদালতে হাজির ছিলেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত মুহাম্মদ নানু শাহ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার আমবাড়িয়া গ্রামের মৃত আবজাল হোসেন শাহের ছেলে।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, গত ২০২২ সালের ৮ নভেম্বর পাওনা টাকা পরিশোধ করতে না পেরে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার আমবাড়িয়া গ্রামের মৃত আবজাল হোসেন শাহের ছেলে মুহাম্মদ নানু শাহ একই গ্রামের মজিদ মোল্লার ছেলে কৃষক মোশারফ হোসেনকে ( ৫৪ ) শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে মামলা করলে ঘটনার চারদিন পর ১২ নভেম্বর দুপুরে কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের আমবাড়ীয়া গ্রামের আনাম মিয়ার বাড়ির টয়লেটের ট্যাংকি থেকে মোশাররফ হোসেনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

রাজবাড়ীর জেলা ও দায়রা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর ( পিপি) অ্যাডভোকেট উজির আলী বলেন, এ মামলাটি বিচারক অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে এক বছরের মধ্যে রায় দেন। এ রায়ের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত  হয়েছে। বিচার প্রার্থী সঠিক বিচার পেয়েছে। আমরা আদালতকে ধন্যবাদ জানিয়েছি।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।