ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

কুমিল্লায় স্ত্রীকে পানিতে চুবিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
কুমিল্লায় স্ত্রীকে পানিতে চুবিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কুমিল্লা: কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রী ঝরনা বেগমকে পানিতে চুবিয়ে হত্যার দায়ে আবদুর রব নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আবদুর রব নাঙ্গলকোট উপজেলার বামবাতাবাড়িয়া গ্রামের আবদুর রহমানের ছেলে।

ঝরনা বেগম একই উপজেলার কান্দাল গ্রামের শামসুল হকের মেয়ে।  

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট প্রদীপ কুমার দত্ত এ তথ্য নিশ্চিত করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আবদুর রব ও ঝরনা ১০ বছরের সংসারে দুটি মেয়ে ও একটি ছেলে রয়েছে। বিয়ের পর থেকে যৌতুকের জন্য প্রায়ই ঝরনাকে মারধর করতেন আবদুর রব। এরই জেরে ২০১০ সালের ২৯ নভেম্বর রাতে ঝরনাকে পিটিয়ে ও পানিতে চুবিয়ে হত্যা করা হয়। ৩০ নভেম্বর ঝরনার বাবা বাদী হয়ে নাঙ্গলকোট থানায় আবদুর রবকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা নাঙ্গলকোট থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) মো. শাহজাহান ২০১১ সালের ২ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দেন। আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার ১৬ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য নেওয়া হয়। তথ্য ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার এ রায় দেন বিচারক।  

আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট জাকির হোসেন।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।