ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নাটোর: নাটোরের গুরুদাসপুরে রিনা খাতুন (২০) নামে এক নারীকে ছুরিকাঘাতে হত্যার দায়ে তার স্বামী মো. রনি মোল্লাকে (৩৩) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আর জরিমানার টাকা নিহতের মাকে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।  

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্ত রনি মোল্লার বাড়ি জেলার গুরুদাসপুর উপজেলার পুরুলিয়া গ্রামে।

নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) অ্যাডভোকেট আনিসুর রহমান বাংলানিউজকে জানান, দুই লাখ টাকা যৌতুকের জন্য রনি প্রায়ই তার স্ত্রী রিনা খাতুনকে নির্যাতন করতেন। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর নিজেদের বাড়িতে স্ত্রী রিনাকে পেটানোর পর ছুরিকাঘাত করেন রনি। পরে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় রিনার।

এ ঘটনায় রিনার বাবা মফিজ উদ্দিন বাদী হয়ে গুরুদাসপুর থানায় একটি হত্যা মামলা করেন। পরে তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা গুরুদাসপুর থানার তৎকালীন পরিদর্শক আনারুল ইসলাম ওই বছরের ১৩ নভেম্বর রনি মোল্লার নামে আদালতে চার্জশিট দেন। মামলার শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১১৬২৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।