ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

গ্রেপ্তার দেখানো হলো বিএনপি নেতা প্রিন্সকে, জামিন নামঞ্জুর

ডিস্ট্রিক্ট্র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
গ্রেপ্তার দেখানো হলো বিএনপি নেতা প্রিন্সকে, জামিন নামঞ্জুর

ময়মনসিংহ: ময়মনসিংহের হালুয়াঘাট থানার একটি বিস্ফোরক মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে গ্রেপ্তার দেখানো হয়েছে।  

সংশ্লিষ্ট মামলায় আইনজীবীরা তার জামিন প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম‍্যাজিস্ট্রেট আদালতের বিচারক ইকবাল আহম্মেদ সোহাগ এ আদেশ দেন।   

এর আগে মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয় বলে নিশ্চিত করেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য অ‍্যাডভোকেট মো. নূরুল হক।

এ সময় বিএনপিপন্থী আইনজীবী অ‍্যাডভোকেট এম এ হান্নান খান, আনোয়ারুল আজিজ টুটুল, মাসুদ তানভীর তান্না, মাখন মল্লিক, শাজাহান কবীর সাজু, তোফায়েল আহমেদ সুজন ও কামরুল হাসান কিরণসহ প্রায় দুই ডজন আইনজীবী আসামিপক্ষে মামলার শুনানিতে অংশ নেন।   

মামলার ফাইলিং আইনজীবী আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, ৩০ অক্টোবর হালুয়াঘাট থানার উপ-পরিদর্শক (এস.আই) সোহেল আহমেদ বাদী হয়ে ৩০ জনের নাম উল্লেখ করে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ৬০ জনকে আসামি করা হয়।  

বিএনপি নেতা প্রিন্সের ছেলে সৈয়দ সেহরান ইমরান বাংলানিউজকে বলেন, গত ৪ নভেম্বর পল্টন থানার একটি হয়রানিমূলক মামলায় ঢাকার বাড্ডা এলাকা থেকে বাবাকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে তার বিরুদ্ধে চারটি মামলা চলমান আছে।  

এদিন সকালে সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে কঠোর নিরাপত্তায় কাশিমপুর কারাগার থেকে প্রিজন ভ্যানে করে ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনা হয়। এ সময় আদালত প্রাঙ্গণে জড়ো হন বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী। পরে আদালতে জামিন শুনানি শেষে আবার পুলিশি নিরাপত্তায় প্রিন্সকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।