ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মামলা থেকে নির্বাহী প্রকৌশলী আহসান হাবিবকে অব্যাহতি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
মামলা থেকে নির্বাহী প্রকৌশলী আহসান হাবিবকে অব্যাহতি

ঢাকা: নোয়াখালী জেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব এর বিরুদ্ধে করা বিশ্বাস ভঙ্গ এবং প্রতারণার মামলা থেকে তাকে অব্যাহতি দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে দেওয়া সব তথ্য মিথ্যা প্রমাণিত হওয়ায় তাকে এ মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জসিম এই অব্যাহতির আদেশ দেন। মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল ওয়াদুদ শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১০ এপ্রিল সুমনা ইসলাম নামে এক চিকিৎসক বাদী হয়ে আহসান হাবিবের বিরুদ্ধে বিশ্বাস ভঙ্গ, এবং প্রতারণাসহ একাধিক অভিযোগে মামলা দায়ের করেন। মামলার উপস্থাপিত বিষয়সমূহ মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালত থেকে আসামিকে অব্যাহতি দেওয়া হয়েছে। যার সি আর মামলা নং- ৫৭৫/২০২২।

আসামি পক্ষের আইনজীবী মোহাম্মদ আবদুল ওয়াদুদ শাহীন জানান, সুমনা ইসলাম গত ২০২২ সালে একান্ত ব্যক্তিগত ও পারিবারিক বিষয়ে অভিযোগ করেন।

এই অভিযোগের ভিত্তিতে আমার মক্কেলকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছিল। সে মামলায় তিনি ন্যায়বিচার পেয়েছেন। সেই বিভাগীয় মামলা থেকে পরিত্রাণও পেয়েছেন। তিনি যথা নিয়মে দায়িত্ব পালন করছেন।

শাহীন আরও জানান, গত কিছুদিন থেকে সেই একই পারিবারিক এবং ব্যক্তিগত ইস্যুকে পুনরায় সামনে এনে তাকে হেয় করা ও চাকরির ক্ষতি করার জন্য কিছু ব্যক্তি ষড়যন্ত্র করছে। তাদের মুখ্য উদ্দেশ্য আহসান হাবিবের ক্ষতি করা। এ উদ্দেশ্যকে সফল করতে ডাক্তার পরিচয় প্রদানকারী সুমনা ইসলাম কতিপয় ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিত্বকে ভুল বুঝিয়ে আমার মক্কেলদের দপ্তরিয় কর্মকর্তাকে প্রতিনিয়ত চাপ সৃষ্টি করছে।

আহসান হাবিব একজন প্রকৌশলী। তিনি ইতোপূর্বে পাবনা জেলা ও নেত্রকোনা জেলায় কর্মরত ছিলেন। সুমনা ইসলামের ডাক্তারি পেশায় বা অন্য কোনো পেশায় জড়িত আছেন কি না তা জানা যায়নি।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।