ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যু: ইউপি চেয়ারম্যান কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যু: ইউপি চেয়ারম্যান কারাগারে

বরগুনা: বরগুনার বামনায় সুন্দরবন হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসকের ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যু মামলার অন্যতম আসামি ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমানকে (৪০) কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে বামনা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মিজানুর রহমান হলেন- বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান। তিনি সুন্দরবন হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিকানার অংশীদার।

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তুষার কান্তি মণ্ডল বলেন, গত ১৫ জানুয়ারি বামনায় একটি প্রাইভেট চিকিৎসা কেন্দ্রে ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতক মৃত্যুর ঘটনায় ১৬ জানুয়ারি প্রসূতি মেঘনার বাবা ছগির হোসেন বাদী হয়ে থানায় ওই ডাক্তার সবুজ কুমার দাসকে প্রধান আসামি করে হাসপাতালের তিন মালিক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, রেজাউল ইসলাম এবং মাঈনউদ্দীন মঈনসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

পরে শনিবার (২০ জানুয়ারি) রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে র‍্যাব-২ গ্রেপ্তার করে রোববার (২১ জানুয়ারি) বামনা থানায় হস্তান্তর করে। পরে আদালতে হাজির করা হলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।