ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

৪ মামলায় আলালের জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
৪ মামলায় আলালের জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশ সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল

ঢাকা: ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর দুটি থানায় করা চার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের জামিন আবেদন গ্রহণ করে আইনানুযায়ী তা নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ১৫ দিনের মধ্যে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে (সিএমএম) এ আদেশ পালন করতে বলা হয়েছে।

মোয়াজ্জেম হোসেনের করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (২৯ জানুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।  

সোমবার আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী সগীর হোসেন লিওন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।  

রাজধানীর পল্টন থানার এক মামলায় ৩১ অক্টোবর শাহজাহানপুরের একটি বাসা থেকে মোয়াজ্জেমকে গ্রেপ্তার করে পুলিশ। এ মামলায় কারাগারে রয়েছেন তিনি।

তবে তার বিরুদ্ধে রমনা ও পল্টন থানায় দুটি করে আরও চারটি মামলা রয়েছে। কিন্তু এ চার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়নি। এসব মামলায় নিম্ন আদালতে জামিন আবেদন করা হলেও তা নিষ্পত্তি হয়নি। এ অবস্থায় চারটি মামলায় মোয়াজ্জেমের জামিন আবেদন গ্রহণ করে আইনানুসারে নিষ্পত্তির নির্দেশনা চেয়ে রিট করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad