ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

সব মামলায় আব্বাসের জামিন, মুক্তিতে বাধা নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
সব মামলায় আব্বাসের জামিন, মুক্তিতে বাধা নেই

ঢাকা: ২০২৩ সালের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ঘটে যাওয়া ঘটনায় ঢাকা রেলওয়ে থানার এক মামলায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুলহাস উদ্দিন তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

এর ফলে তার বিরুদ্ধে থাকা সকল মামলায় জামিন পেলেন মির্জা আব্বাস।

বিএনপি নেতার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জামিন পাওয়ায় মির্জা আব্বাসের কারামুক্তিতে আর কোনো বাধা নেই।

এর আগে গত রোববার প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানায় ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা পৃথক দুটি মামলায় জামিন পান তিনি।  

গত বছর ২৮ অক্টোবর সমাবেশকে ঘিরে সংঘর্ষের ঘটনায় আব্বাসের বিরুদ্ধে মোট ১১টি মামলা হয়। এর মধ্যে গত ৫ ফেব্রুয়ারি ছয়টি ও ৬ ফেব্রুয়ারি তিনটি মামলায় জামিন পান আব্বাস।

গত ২৯ অক্টোবর রাজধানীর শাহজাহানপুর থানার এক মামলায় মির্জা আব্বাসকে গ্রেপ্তার করা হয়। তবে ওই মামলা ছাড়া তার বিরুদ্ধে পল্টন, রমনা ও রেলওয়ে থানায় আরও ১০টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় তার জামিন আবেদন করা হলে গত ১০ জানুয়ারি নিম্ন আদালত গ্রহণ করেননি। তাই তিনি ১০ মামলায় জামিন আবেদনগুলো গ্রহণ করে আইন অনুসারে নিষ্পত্তির নির্দেশনা চেয়ে রিট করেন। এরপর হাইকোর্টের আদেশে গত ১ ফেব্রুয়ারি এসব মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।  

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
কেআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।