ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

যুবক হত্যা: স্ত্রী ও তার প্রেমিকের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
যুবক হত্যা: স্ত্রী ও তার প্রেমিকের মৃত্যুদণ্ড

জয়পুরহাট: জয়পুরহাটের ক্ষেতলালে পরকীয়ার জের স্বামী জামিরুল হত্যা মামলায় স্ত্রী জোৎসনা বেগম (৩৭) ও তার প্রেমিক শাহিন মিয়াকে (৪৫) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 

সোসবার (১১ মার্চ) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর দুর্গাপুর গ্রামের মোখলেছার রহমানের মেয়ে জোৎসনা বেগম ও আটিদাশড়া গ্রামের বুলু মিয়ার ছেলে শাহিন মিয়া ওরফে বাবু।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্র নাথ মণ্ডল পিপি।

মামলা সূত্রে জানা যায়, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর দুর্গাপুর গ্রামে জামিরুল ইসলাম তার স্ত্রী জোৎসনা বেগমকে নিয়ে শ্বশুর বাড়িতেই থাকতেন। একপর্যায়ে স্ত্রী জোৎসনা বেগম একই উপজেলার আটিদাশরা গ্রামের বাবুর সঙ্গে অবৈধ প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। বিষয়টি জামিরুল জেনে গেলে, স্ত্রী জোৎসনা ও তার প্রেমিক বাবু মিলে ২০১৫ সালের ৯ নভেম্বর বিকেল ৩টায় তাকে হত্যা করে। পরে এ ঘটনায় নিহতের চাচা ছানাউল ইসলাম বাদী হয়ে ওই দিন ক্ষেতলাল থানায় মামলা দায়ের করেন।  

পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোহাম্মদ নজরুল ইসলাম ২০১৬ সালের ২ মার্চ আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আজ আদালতের বিচারক এ রায়ের আদেশ দেন।

মামলার সরকারি পক্ষের আইনজীবী ছিলেন নৃপেন্দ্র নাথ মণ্ডল পিপি, গকুল চন্দ্র মণ্ডল এপিপি। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন একেএম মামুনুর রহমান সরদার।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।