ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

কারাগার থেকে মুক্তি পেলেন সালথা উপজেলা বিএনপির ৩ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
কারাগার থেকে মুক্তি পেলেন সালথা উপজেলা বিএনপির ৩ নেতা

ফরিদপুর: নাশকতা মামলায় ফরিদপুরের সালথা উপজেলা বিএনপির চার নেতা জামিন পেলেও কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনজন।

জামিন পাওয়া চার নেতা হলেন- সালথা উপজেলা বিএনপির সহ-সভাপতি মো. ফরিদুর রহমান, সহ-প্রচার সম্পাদক এ জেড এম  মুনির, বিএনপি নেতা মো. তৌহিদ খান ও উপজেলা ছাত্রদল নেতা মো. নাঈম মিয়া।

 

তবে, এর মধ্যে বিএনপি নেতা মো. তৌহিদ খান জামিনে মুক্তি পাওয়ার পর অন্য একটা মামলায় শোন অ্যারেস্ট দেখানো হয়েছে।  

বুধবার (১০ এপ্রিল) সকালে বিএনপির ওই চার নেতাকে জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহা. মামুন-অর-রশিদ মামুন।

এর আগে মঙ্গলবার (৯ এপ্রিল) বেলা ১১টার দিকে ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আকবর আলী তাদের জামিন মঞ্জুর করেন।

গত মাসের ২১ মার্চ সালথার একটি নাশকতা মামলায় ওই চার নেতাকে আদালত কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহা. মামুন-অর-রশিদ মামুন বাংলানিউজকে বলেন, ঢাকার মহামান্য হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন ওই চার নেতা। ছয় সপ্তাহের জামিন শেষে গত মাসের ২১ মার্চ সকালে ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হন তারা। পরে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। তারপর মঙ্গলবার (৯ এপ্রিল) আদালতে তাদের পক্ষে জামিন আবেদন করা হয়। পরে আদালত শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন। তবে, জামিনের পর তাদের মধ্যে বিএনপি নেতা মো. তৌহিদ খানকে অন্য একটি মামলায় শোন অ্যারেস্ট দেখানো হয়েছে।

প্রসঙ্গত, গত দ্বাদশ জাতীয় নির্বাচনের কয়েকদিন আগে ফরিদপুরের সালথার গট্টি ইউনিয়নের ঝুনাখালীর চালতলা এলাকার একটি নাশকতা মামলার আসামি ছিলেন বিএনপির ওই চার নেতা।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।