ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

রিমান্ড শেষে সন্দেহভাজন কেএনএফের ১০ সদস্য হাজতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
রিমান্ড শেষে সন্দেহভাজন কেএনএফের ১০ সদস্য হাজতে

বান্দরবান: জেলার রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্দেহভাজন গ্রেপ্তার ১০ আসামিকে রিমান্ড শেষে জেল হাজতে পাঠিয়েছেন বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে আসামিদের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে শুনানি শেষে তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক মো. নুরুল হক।

আসামিরা হলেন ভানলাল কিম বম (৩০), সাইরাজ বম (২৫), রুয়াল কমলিয়ান বম (৫৫), গিলবার্ট বম (১৯), তিয়াম বম (৪৪), লিয়ান নোয়াই থাং বম (২০), নল থন বম (৫৫), পেনাল বম (৬৫), লাল মুন লিয়ান বম (২৮) ও জাসোয়া বম (৪৫)। তারা সবাই বান্দরবানের রুমা উপজেলা বেথেল পাড়ার বাসিন্দা।

বান্দরবান আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে জানান, দুইদিন রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে ১০ আসামিকে পুনরায় জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি, ম্যানেজারকে অপহরণ, মসজিদে হামলা ও পুলিশের অস্ত্র লুটের ঘটনায় রুমা থানায় পাঁচটি মামলা দায়ের করা হয়। পরে ৩ এপ্রিল দুপুরে আবার বান্দরবানের থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। সেই ঘটনায় চারটি মামলা করা হয়। এরপর পুলিশ অভিযান শুরু করে এ পর্যন্ত মোট ৯টি মামলায় ৭৮ জনকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয়। পরে আদালত তাদের সবাইকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।