ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে আদালতপাড়ায় আইনজীবী-পুলিশ হাতাহাতি, উত্তেজনা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মে ২, ২০২৪
সিলেটে আদালতপাড়ায় আইনজীবী-পুলিশ হাতাহাতি, উত্তেজনা

সিলেট: সিলেটের আদালতপাড়ায় নারী পুলিশ ও মহিলা আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে পুলিশ ও আইনজীবীরা মুখোমুখি অবস্থানে রয়েছেন।

 

বৃহস্পতিবার (০২ মে) দুপুরে আদালতপাড়ার শাহপরান (র.) থানা জিআরওতে এ ঘটনার সূত্রপাত হয়।  

প্রত্যক্ষদর্শীরা জানান, আদালতপাড়ার শাহপরান (র.) থানা জিআরও’র দায়িত্বে থাকা এসআই শামীমা বেগম ও তার পাশে বসেছিলেন কনস্টেবল বিউটি পুরকায়স্থ। তখন অ্যাডভোকেট কাজি সেবা বেগম একটি মামলার নথি দেখতে চাইলে তাকে দেখতে দেওয়া হয়নি। এ কারণে অ্যাড. কাজি সেবা অতর্কিতভাবে কনস্টেবল বিউটি পুরকায়স্থকে চড়-থাপ্পড় মারেন বলে অভিযোগ ওঠে।  

এরপর ওই মহিলা আইনজীবী সেখান থেকে বেরিয়ে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে পৌঁছালে পেছন থেকে বিউটিসহ দুই নারী পুলিশ সদস্য তাকে জাপটে ধরেন। এতে অ্যাডভোকেটকে অনেকটা বিবস্ত্র করে ফেলেন এবং তাদের মধ্যে হাতাহাতি হয়।  

এ নিয়ে উত্তেজিত হয়ে পড়েন আইনজীবীরা। তারা আদালতপাড়ায় বিক্ষোভ মিছিল করে উপ-কমিশনার (প্রসিকিউশন) কার্যালয়ের বারান্দায় গেলে আগে থেকে উপস্থিত থাকা পুলিশ সদস্যদের সঙ্গে মারামারির ঘটনা ঘটে। তখন পরিস্থিতি আরও অশান্ত হয়ে ওঠে।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসএমপি উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখের নেতৃত্বে আদালতপাড়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।  

এ বিষয়ে উপ-কমিশনার (উত্তর)  আজবাহার আলী শেখ বলেন, মহিলা আইনজীবী কাজি সেবা বেগম শাহপরান থানা জিআরও কার্যালয়ে গিয়ে এক নারী কনস্টেবলের ওপর অতর্কিত হামলা চালান। এ ঘটনার জেরে আইনজীবীরা মিছিল সহকারে এসে হামলা করেন। এতে দুই পুলিশ সদস্য আহত হওয়ার অভিযোগ করেন তিনি। তবে কি কারণে ঘটনাটি ঘটেছে, তা তদন্তনাধীন রয়েছে।  

এ ঘটনার পর বিকেল ৩টা পর্যন্ত আইনজীবীরা রুদ্ধদ্বার বৈঠকে রয়েছেন।  

আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট অশোক পুরকায়স্থ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, উদ্ভূত পরিস্থিতিতে আমরা বৈঠকে রয়েছি। সিদ্ধান্তের বিষয়টি পরে জানানো হবে।  

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, মে ০২, ২০২৪
এনইউ/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।