ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

চাঁদপুরে বিএনপির ৫ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মে ১২, ২০২৪
চাঁদপুরে বিএনপির ৫ নেতা কারাগারে

চাঁদপুর: চাঁদপুরের কচুয়ায় পুলিশের দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় স্বেচ্ছায় হাজিরা দিতে আসলে জামিন নামঞ্জুর করে বিএনপির ও সহযোগী সংগঠনের ৫ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১২ মে) দুপুরে চাঁদপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল আমিন ছিদ্দিকী আসামিদের জামিন নামঞ্জুর করে এ আদেশ দেন।

আসামিরা হলেন-কচুয়া উপজেলা বিএনপির সভাপতি মো. হুমায়ুন কবির, সাচার ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি পরান, গোহাট উত্তর ইউনিয়ন যুবদল নেতা জাকির হোসেন, সাচার ইউনিয়ন যুবদল আহ্বায়ক মো. রাজ্জাক, বিতাড়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. রাসেল।

কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ ইয়াকুব আলী ২০২৩ সালের ৩০ অক্টোবর উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে জনমনে আতঙ্ক সৃষ্টি এবং বিস্ফোরক দ্রব্য হেফাজত রাখার অপরাধে ২৪ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

এ ২৪ আসামির মধ্যে ৬ জন উচ্চ আদালত থেকে জামিন নেওয়ার পর মেয়াদ শেষে আজ স্বেচ্ছায় আদালতে হাজির হন। এর মধ্যে এমরান নামে একজন আসামি পরীক্ষার্থী হওয়ায় তাকে জামিন দেন। বাকি পাঁচজনকে কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক।

আসামি পক্ষের আইনজীবী মাসুদ প্রধানিয়া এসব তথ্য নিশ্চিত করে বলেন, আসামিরা মহামান্য হাইকোর্ট থেকে জামিনে আসেন। মহামান্য হাই কোর্টের মেয়াদ শেষ হলে তাদেরকে চাঁদপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালত তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, মে ১২, ২০২৪
জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।