ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ 

ঢাকা: এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন বিশুদ্ধ খাদ্য আদালত। একই সঙ্গে ইলেক্ট্রোলাইট ড্রিংস বাজারজাতকারী প্রতিষ্ঠান একমির তানভীর সিনহাকে ১৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

রোববার (১৯ মে) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবার এ নির্দেশ দেন ও জরিমানা করেন।  


বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ক্ষমতাপ্রাপ্ত খাদ্য পরিদর্শক কামরুল হাসান এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান,  তানভীর সিনহা আদালতে হাজির হয়ে বলেন, এতে তাদের দোষ নেই। কারণ, তারা জানতেন ইলেক্ট্রোলাইট ড্রিংস বাজারজাতের লাইসেন্স নেই। পরে দোষ স্বীকার করে ক্ষমা চাইলে আদালত তাকে ১৬ লাখ টাকা জরিমানা করেন।  

গত ১৪ মে মানবদেহের জন্য ক্ষতিকর বাজারে বিক্রি হওয়া অনুমোদনহীন পাঁচটি কোম্পানির ইলেক্ট্রোলাইট ড্রিঙ্কসের বিরুদ্ধে বিশুদ্ধ খাদ্য আদালতে মামলা করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিদর্শক মো. কামরুল হোসেন।

তার পরিপ্রেক্ষিতে এসএমসি প্লাস, প্রাণের অ্যাক্টিভ, ব্রুভানা, রিচার্জ ও টারবোর ড্রিঙ্কসের মালিককে তলব করেন আদালত। আজ সকালে আদালতে উপস্থিত হয়ে দোষ স্বীকার করে জামিন চান একমির কর্ণধার তানভীর সিনহা।  

এর আগে অনুমোদনহীন ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রির কথা স্বীকার করায় এসএমসি প্লাসের কর্ণধার ওয়ালিউল ইসলামকে গত বৃহস্পতিবার ১৬ লাখ টাকা জরিমানা করে বিশুদ্ধ খাদ্য আদালত।  

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।