ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

নড়াইলে দুই মাদক কারবারির যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, মে ২০, ২০২৪
নড়াইলে দুই মাদক কারবারির যাবজ্জীবন  নাজমুল

নড়াইল: নড়াইলে মাদক মামলায় দুই মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২০ মে) দুপুরে নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয় আদালত) মো. সাইফুল আলম এ রায় দেন।  

ও নাজমুল হুদা নামে

দণ্ডপ্রাপ্তরা হলেন মাগুরা জেলার মোহাম্মদপুর উপজেলার যশোমন্তপুর গ্রামের মোশারফ মাস্টারের ছেলে মো. লিন্টু মিয়া (৩৬) এবং একই উপজেলার উথালী গ্রামের তুরফান ফকিরের ছেলে নজমুল হুদা (৪৪)।

রায় ঘোষণার সময় নাজমুল হুদা আদালতে উপস্থিত থাকলেও লিন্টু মিয়া পলাতক।

নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. আলমগীর সিদ্দিকী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ২৬ ডিসেম্বর সন্ধ্যায় সদর উপজেলার নড়াইল-যশোর সড়কের সীতারামপুর পুলিশ চেকপোস্টের সামনে একটি মোটরসাইকেল থামিয়ে এর দুই আরোহী লিন্টু ও নাজমুলকে আটক করা হয়। এসময় লিন্টুর কাছে থাকা ব্যাগে তিন কেজি তরল ফেনসিডিল পাওয়া যায়।  

এ ঘটনায় নড়াইল সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। তদন্ত শেষে লিন্টু ও নাজমুলকে অভিযুক্ত করে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলা চলাকালে জামিন নিয়ে আত্মগোপন করেছেন লিন্টু।

মামলায় ছয়জনের সাক্ষ্য নেওয়া হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সোমবার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মে ২০, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।