ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

বেইলি রোড ট্র্যাজেডি

রেস্টুরেন্টে আগুন: প্রতিবেদনের তারিখ পিছিয়ে ২৪ জুলাই 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুন ৪, ২০২৪
রেস্টুরেন্টে আগুন: প্রতিবেদনের তারিখ পিছিয়ে ২৪ জুলাই  অগ্নিকাণ্ডকবলিত গ্রিন কোজি কটেজ ভবন। ফাইল ছবি

ঢাকা: রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজে আগুনে ৪৬ জনের প্রাণহানির ঘটনায় দায়ের করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৪ জুলাই দিন ধার্য করেছেন আদালত।  
মঙ্গলবার (০৪ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন এ দিন ধার্য করেন।

 

আজ এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক আবু আনসারি প্রতিবেদন দাখিল করেননি। তাই বিচারক প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন।  

গত ১ মার্চ রাতে হত্যাচেষ্টা ও অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে রমনা থানার উপ-পরিদর্শক শহিদুল ইসলাম বাদী হয়ে এই মামলা করেন। ওইদিনই ভবনটির নিচতলার চুমুক রেস্টুরেন্টের (ছোট রেস্টুরেন্ট) দুজন মালিক আনোয়ারুল হক, শাকিল আহমেদ রিমন, কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার জয়নুদ্দিন জিসানকে গ্রেফতার করে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ। পরদিন ভবনের ম্যানেজার হামিমুল হক বিপুলকে গ্রেফতার করেছে রমনা থানা পুলিশ।  

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে লাগা আগুনে ৪৬ জনের মৃত্যু হয়। এছাড়া জীবিত উদ্ধার করা হয় ৭৫ জনকে। ভবনের নিচতলা থেকে ছাদ পর্যন্ত অনেক রেস্তোরাঁ, কফি শপসহ ব্যবসা প্রতিষ্ঠান ছিল।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ৪, ২০২৪
কেআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।