ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

বগুড়ার আদালত চত্বরে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
বগুড়ার আদালত চত্বরে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

বগুড়া: বিচার প্রার্থীদের বিশ্রামের জন্য বগুড়া আদালত চত্বরে এক হাজার বর্গফুটের ভবন (নাম ‘ন্যায়কুঞ্জ’) উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।  

বুধবার (২৬ জুন) দুপুরে ভবনটি উদ্বোধন করা হয়।

দূর-দূরান্ত থেকে আসা বিচার প্রার্থীদের সুবিধার্থে সরকারের অর্থায়নে সুপ্রিম কোর্টের একটি অনন্য দৃষ্টান্ত স্থাপনকারী উদ্যোগ এ বিশ্রামাগার নির্মাণ। এ ন্যায়কুঞ্জ নির্মাণে ব্যয় হয়েছে ৫২ লাখ ৬৯ হাজার টাকা।  

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আইনের শাসন পাওয়া জনগণের অধিকার। আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে।

উদ্বোধন শেষে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের সভাকক্ষে জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ও দিকনির্দেশনামূলক বক্তব্য দেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এদিন বিকেলে জেলার সার্কিট হাউজের সভাকক্ষে জয়পুরহাট জেলা বিচার বিভাগীয় কর্মকর্তাদের দিকনির্দেশনা দেন তিনি।

ন্যায়কুঞ্জ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ একেএম মোজ্জামেল হক চৌধুরী, সিনিয়র জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর, প্রশাসনিক ট্রাইব্যুনাল সদস্য (জেলা জজ) শরনিম আকতার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ বিচারক (জেলা ও দায়রা জজ) আশিকুল খবির, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান, জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জেলা পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্তী এবং বিভিন্ন আদালতের বিচারক, বগুড়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম, বগুড়া গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এএইচএম শাহরিয়ার তুহিন, বগুড়া বার সমিতির সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান খান মুক্তা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহুরুল হক জাফরসহ অনেকে।

প্রায় এক বছর আগে বগুড়ায় এক হাজার বর্গফুট এলাকায় জুড়ে ‘ন্যায়কুঞ্জ’ এর নির্মাণ কাজ শুরু হয়। নির্মিত ওই কুঞ্জে বসার জন্য ৭২টি আসনের পাশাপাশি ব্রেস্ট ফিডিং কর্নার, নারী ও পুরুষদের আলাদা টয়লেট এবং খাবার সংগ্রহের জন্য ফুড কর্নারও রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।