ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

সিরাজগঞ্জে মাদক মামলায় সাবেক আওয়ামী লীগ নেতার যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
সিরাজগঞ্জে মাদক মামলায় সাবেক
আওয়ামী লীগ নেতার যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে মাদক মামলায় মিন্টু শেখ নামে সাবেক এক আওয়ামী লীগ নেতাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় অপর মাদক ব্যবসায়ী বাবু শেখকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (৭ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এ রায় দেন।  

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মিন্টু শেখ পৌর এলাকার মাহমুদপুর উত্তরপাড়া মহল্লার শহরাইয়ের ছেলে এবং ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তাকে যাবজ্জীবন কারাদণ্ডের সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

একই মামলার অপর একটি ধারায় তাকে দুই বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে তাকে।  

অপর আসামি বাবু শেখ মাহমুদপুর মহল্লার মৃত দানেজ শেখ ওরফে দানু শেখের ছেলে। তাকে পাঁচ বছর কারাদণ্ডের সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর একটি ধারায় তাকে এক বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

রায় ঘোষণার সময় মিন্টু শেখ উপস্থিত থাকলেও বাবু শেখ পলাতক।  

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জেবুন্নেছা জেবা রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।