ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

আইন ও আদালত

ব্যাংকের অর্থ আত্মসাৎ: ব্যবস্থাপকসহ ৬ জনের বিভিন্ন মেয়াদে সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
ব্যাংকের অর্থ আত্মসাৎ: ব্যবস্থাপকসহ ৬ জনের বিভিন্ন মেয়াদে সাজা

বগুড়া: বগুড়ায় রূপালী ব্যাংক মহাস্থান শাখার ২ কোটি ৫৯ লাখ টাকা আত্মসাতের দায়ে ব্যাংকের শাখা ব্যবস্থাপক (ম্যানেজার), দুই কর্মকর্তা ও তিন গ্রাহককে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত।  

রোববার (১৪ জুলাই) দুপুরে বগুড়ার স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ শহীদুল্লাহ আসামিদের উপস্থিতিতে ওই মামলার রায় ঘোষণা করেন।

রায়ে রূপালী ব্যাংক মহাস্থান শাখার সাবেক ব্যবস্থাপক জোবাইনুর রহমানকে পৃথক ধারায় ২৭ বছর কারাদণ্ডে দণ্ডিত করা হয়। একই ব্যাংকের সাবেক দুই কর্মকর্তা ইশরাত জাহান ও মহাতাব উদ্দিনকে ৫ বছর করে কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া আজমল হোসেন, জাহেদুর রহমান ও মোশাররফ হোসেন নামে তিন গ্রাহকের প্রত্যেককে ৭ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বগুড়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জানান, দণ্ডিত ব্যক্তিরা ২০১৭ সালের ৬ এপ্রিল থেকে ৯ এপ্রিলের মধ্যে পরস্পর যোগসাজশে পে-অর্ডারের মাধ্যমে ২ কোটি ৫৯ লাখ ৮০১ টাকা আত্মসাৎ করেন। ওই ঘটনায় পরে রূপালী ব্যাংক বগুড়ার তৎকালীন উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) হাবিবুর রহমান বাদী হয়ে মামলাটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
কেইউএ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।