ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

আইন ও আদালত

সাবেক মন্ত্রী দীপু মনি-জয়ের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
সাবেক মন্ত্রী দীপু মনি-জয়ের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ ফাইল ফটো

ঢাকা: মুদি দোকানদার আবু সায়েদ হত্যা মামলায় সাবেক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও সাবেক ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়কে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে তাদের আদালতে হাজির করে এ রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার পরিদর্শক তোফাজ্জল হোসেন।

 

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালতে রিমান্ড শুনানির কথা রয়েছে।  

১৩ আগস্ট আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিন, সাধারণ সম্পাদক ও সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৭ জনের বিরুদ্ধে সিএমএম আদালতে এই মামলা করেন এস এম আমীর হামজা নামে এক ব্যক্তি। ওইদিনই মোহাম্মদপুর থানাকে মামলাটি এফআইআর হিসেবে গ্রহণের নির্দেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রে রাজেশ চৌধুরী।  

মামলায় যাদের আসামি করার আবেদন করা হয় তারা হলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত আইজিপি হারুন-অর-রশীদ ও অতিরিক্ত যুগ্ম পুলিশ কমিশনার বিপ্লব কুমার।  

১৯ জুলাই বিকেল ৪টায় মোহাম্মদপুর থানাধীন বছিলা ৪০ ফিট চৌরাস্তায় আবু সায়েদ কোটা আন্দোলনের সমর্থনে চলমান মিছিলে পুলিশের গুলিতে নিহত হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।