ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

আইন ও আদালত

এজলাসে ইনু-মেননকে গালাগাল, বাইরে হামলার চেষ্টা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
এজলাসে ইনু-মেননকে গালাগাল, বাইরে হামলার চেষ্টা 

ঢাকা: সদ্য ক্ষমতা হারানো মহাজোটের দুই শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে এজলাসে গালাগাল দিয়েছেন আইনজীবীদের কয়েকজন।

মঙ্গলবার (২৭ আগস্ট) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এদিন দুজনকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়।

বিকেল ৫টার পর তাদের এজলাসে তোলা হয়।  

এ সময় তাদের লোহায় ঘেরা কাঠগড়ায় রাখা হয়। শুনানির আগে দুই দফায় সেখানে ডিম নিক্ষেপের চেষ্টা করা হয়। শুনানির আগে ও শুনানি চলাকালে কিছু জুনিয়র আইনজীবী তাদের উদ্দেশ্য করে গালিগালাজ করেন।  

এরপর রিমান্ড শুনানি হয়। শুনানি শেষে নিউমার্কেট থানার একটি হত্যা মামলায় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দার।  

অপরদিকে পোশাকশ্রমিক রুবেল হত্যা মামলায়বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননকে রাজধানীর আদাবর থানার এক মামলায় রাশেদ খান মেননকে জিজ্ঞাসাবাদের জন্য দ্বিতীয় দফায় ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান।  

আদাবর থানার অন্য একটি হত্যা মামলায় তার ৫ দিনের রিমান্ড শেষে আজ আদালতে হাজির করলে ফের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।  

এরপর এজলাস থেকে নামানোর পথে তাদের ওপর হামলার চেষ্টা করে একদল বিক্ষুব্ধ আইনজীবী। তবে এ সময় পুলিশ ও সেনা প্রহরায় দ্রুত তাদের কোর্ট হাজতে নেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
কেআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।