ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

আইন ও আদালত

বরিশালে আইনজীবী সমিতির সম্পাদককে জিম্মি করে টাকা দাবির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
বরিশালে আইনজীবী সমিতির সম্পাদককে জিম্মি করে টাকা দাবির অভিযোগ

বরিশাল: বরিশাল জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদককে অপহরণ করে একটি ফ্ল্যাটে নিয়ে বিবস্ত্র করে নারীর সঙ্গে অন্তরঙ্গ ছবি ধারণের পর ২০ লাখ টাকা চাঁদা দাবি করার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেলের দিকে বরিশাল নগরের অক্সফোর্ড মিশন রোড থেকে অপহরণ করে এ ঘটনা ঘটানো হয় বলে অভিযোগ করেছেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান মোহাম্মদ মোর্শেদ।

তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী হিসেবে গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত নির্বাচনে বরিশাল জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

অ্যাডভোকেট মোর্শেদ সাংবাদিকদের বলেন, বিকেল আনুমানিক ৩ টার দিকে আদালতের কার্যক্রম শেষে তিনি নিজ বাসভবনের দিকে যাচ্ছিলেন মোটরসাইকেলে করে। অক্সফোর্ড মিশন রোড মসজিদের সামনে পৌঁছালে অজ্ঞাত সাত-আটজন দুর্বৃত্ত মোটরসাইকেলের গতিরোধ করে।

তারা ভয়ভীতি দেখিয়ে চারটি মটরসাইকেল মহড়ায় অক্সফোর্ড মিশন রোডের মুসলিম গোরস্থানের বিপরীতে একটি বাড়ির দ্বিতীয় তলার পূর্ব পার্শ্বের ফ্ল্যাটে নিয়ে যায় মোর্শেদকে। নির্জন ফ্ল্যাটের একটি অন্ধকার কক্ষে নিয়ে তাকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ তার।  

অপহরণকারীরা জোরপূর্বক তাকে বিবস্ত্র করে অচেনা একটি নারীকে পাশে বসিয়ে তাদের একজন মোবাইলে ছবি ও ভিডিও ধারণ করেন। ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে।  

পরে আসামীরা মোর্শেদের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে বিকাশের পিন নম্বর ও বেসিক ব্যাংকের এটিএম কার্ডসহ পিন নম্বর নিয়ে নেয়। অপহরণকারীদের চেকের মাধ্যমে টাকা পরিশোধ করার প্রলোভন দিয়ে তিনি আইনজীবী সমিতির নিজ কক্ষে এসে পুলিশকে বিষয়টি জানিয়েছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাসা তালাবদ্ধ পেয়েছে। তারা জানতে পেরেছে, পলিন নামে এক ব্যক্তি ওই ফ্ল্যাটের ভাড়াটিয়া।

এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন অ্যাডভোকেট মোর্শেদ। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনার তদন্ত চলছে। আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। পাশাপাশি অভিযুক্ত ভাড়াটিয়া পলিনের ব্যবহৃত ফোন নম্বরে কল করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।