ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

সিলেটে শেখ হাসিনাসহ ৫১ জনের নামে হত্যা মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
সিলেটে শেখ হাসিনাসহ ৫১ জনের নামে হত্যা মামলা

সিলেট: সিলেটে শেখ হাসিনাসহ ৫১ জনের বিরুদ্ধে আরেকটি হত্যা মামলা হয়েছে। শেখ হাসিনা ছাড়াও মামলায় উল্লেখযোগ্যদের মধ্যে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আমিনুল ইসলাম রাবেল, কানাডা আওয়ামী লীগের সাবেক সভাপতি সরওয়ার হোসেনকেও আসামি করা হয়েছে।

সোমবার (২ সেপ্টম্বর) দুপুরে সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের দ্বিতীয় আদালতে মামলাটি করেছেন গোলাপগঞ্জ উপজেলার কুমারপাড়া শিলঘাট এলাকার মৃত ওয়াহিত আলীর ছেলে মো. কয়ছর আহমদ। এজাহার আমলে নিয়ে এফআইআর হিসেবে গ্রহণ করার জন্য থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার এজহারে উল্লখ্য করা হয়, ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে একদফা দাবিতে ঢাকাদক্ষিণ ইউনিয়নের বারোকোর্ট এলাকায় একটি মিছিল চলাকালে পুলিশ, বিজিবি, আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগে দেশি-বিদেশি অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে বাদির ছেলে সানি আহমদ গুলিবৃদ্ধ হয়। পরে সে হাসপতালে মারা যায়।

এদিকে, এ ঘটনায় একই বাদী মো. কয়ছর আহমদ (৫৫) বাদী হয়ে গোলপগঞ্জ থানায় আরেকটি মামলা দায়ের হয়েছে।

গত ২২ আগস্ট নুরুল ইসলাম নাহিদকে প্রধান আসামি করে ১১৯ জনকে আসামি করে মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ০১০৫ ঘন্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৪
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।