ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

‘দলবাজ’ বিচারপতিদের পদত্যাগ দাবি

স্পেশাল করেসপেন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
‘দলবাজ’ বিচারপতিদের পদত্যাগ দাবি

ঢাকা: সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ‘দলবাজ’ বিচারপতিদের পদত্যাগের দাবিতে কয়েকদিন ধরে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে একদল আইনজীবী।  

সবশেষ এ দাবিতে সোমবার (০৭ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে এ বিচারপতিদের পদত্যাগে প্রধান বিচারপতির কাছে চার্টার অব ডিমান্ড দেয় আইনজীবীদের একটি প্রতিনিধিদল।

এদিন ‘হাইকোর্ট বিভাগের চরম দুর্নীতিবাজ, দলকানা–দলবাজ বিচারপতিদের পদত্যাগ বা অপসারণের দাবিতে মানববন্ধন এবং প্রধান বিচারপতির কাছে চার্টার অব ডিমান্ড উত্থাপন’ শীর্ষক কমর্সূচি পালন করেন ‘সুপ্রিম কোর্টের আইনজীবীবৃন্দ’।

মানববন্ধনে জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ মহসিন রশিদ বলেন, এখান থেকে কমপক্ষে ৩০ জনকে বিদায় নিতে হবে। আইন উপদেষ্টাকে বলি, আপনার কাছে সব নাম আছে। আপনি দয়া করে দুই, তিন–চার দিনের মধ্যে এ এলাকাকে পরিষ্কার করুন এবং তাদের বিদায় দিন।  

ওই বিচারপতিদের উদ্দেশে তিনি বলেন, আপনারা দয়া করে পদত্যাগ করুন। আর যদি তা না করেন, তাহলে আমরা আপনাদের নামাতে বাধ্য হব। পাঁচ-ছয় দিনের মধ্যে তারা পদত্যাগ না করলে তালিকা প্রকাশ করা হবে। এর মধ্যে যদি তাদের বিদায় না দিতে পারি, ১৮ অক্টোবরের মধ্যে তালিকা প্রকাশ করে দেওয়া হবে।  

আইনজীবী কাজী মুহাম্মদ জয়নাল আবেদীনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব, এস এম জুলফিকার আলী, সাঈদ হাসান বখতিয়ার, টিপু সুলতান, এম আশরাফুল ইসলাম ও সাহাবুদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
ইএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।