ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

বরখাস্ত ম্যাজিস্ট্রেট ঊর্মির নামে মানহানি-রাষ্ট্রদ্রোহের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
বরখাস্ত ম্যাজিস্ট্রেট ঊর্মির নামে মানহানি-রাষ্ট্রদ্রোহের মামলা ফাইল ফটো

খুলনা: ছাত্র-জনতার আন্দোলনে শহীদ আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ বলায় এবং অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাকে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় সদ্য বরখাস্ত হওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মির নামে এবার খুলনায় মামলা হয়েছে।

খুলনা মেট্রোপ‌লিটন ম্যাজিস্টেট আম‌লী আদালতের মানবা‌ধিকার ক‌র্মী ও সচেতন নাগ‌রিক মোল‌্যা শওকত হোসেন বাবুল এক হাজার কোটি টাকার মানহা‌নি ও রাষ্ট্রদ্রোহের মামলা করেন।

বুধবার (৯ অক্টোবর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালত–২ এর বিচারক আল আমীন এই মামলা গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী এসএম মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।  

বাদী তার এজাহারে উল্লেখ করেন, ৫ অক্টোবর ঊর্মি শুধু অর্ন্তবর্তী সরকারের প্রধান মুহাম্মদ ইউনূস নয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সাঈদসহ শহীদদের নামে বিরূপ মন্তব্য করেছেন। যা তিনি রাষ্ট্রদ্রোহ অপরাধ করেছেন।

বাদীর আইনজীবী এস এম মাসুদুর রহমান বলেন, আদালত মামলা গ্রহণ করে সিআইডিকে তদন্তের আদেশ দেন। আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সিআইডিকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৪
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।