ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

কিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
কিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে শফিক হত্যা মামলায় আসামি মো. কামালকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর বিচারক ফাতেমা জাহান স্বর্ণা এ রায় দেন। এছাড়াও রায়ে সোহেল ও দীন মোহাম্মদ নামে দুই আসামিকে বেকসুর খালাস দেন বিচারক। এসময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. কামালের বাড়ি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলায়।  

মামলার এজাহারে জানা যায়, ২০০৭ সালের ২৫ জুলাই সন্ধ্যায় রং মিস্ত্রি শফিক মোবাইলফোন কিনতে যাচ্ছিলেন। এসময় পথে পাওনা টাকা নিয়ে বিরোধের জের ধরে শফিককে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেন আসামিরা। পরের দিন সকালে নিহত শফিকের রক্তাক্ত মরদেহ ধানক্ষেত থেকে উদ্ধার করে পুলিশ। ওইদিনই নিহত শফিকের ভাই আব্দুস সাহেদ বাদী হয়ে পাকুন্দিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আসামিদের নামে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল পুলিশ। সাক্ষ্য ও শুনানি শেষে বুধবার (৯ অক্টোবর) দুপুরে আদালতে এ রায় দেন বিচারক।  

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি অ্যাডভোকেট দিলীপ কুমার ঘোষ এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুল হান্নান ও আবু তালেব আমান।

বাংলাদেশ সময়: ০৮৩৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।