ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

মাগুরার আইনজীবীদের অনির্দিষ্টকালের আদালত বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, মে ৭, ২০১৪
মাগুরার আইনজীবীদের অনির্দিষ্টকালের আদালত বর্জন

মাগুরা: সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্বাস উদ্দিনকে প্রত্যাহারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য তার আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন মাগুরা জেলা জজ আদালতের আইনজীবীরা।

ওই বিচারক আইনজীবীদের সঙ্গে অশোভন আচরণ করায় এ কর্মসূচি দিয়েছেন তারা।

 

বুধবার দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
   
এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবলু বাংলানিউজকে জানান, মঙ্গলবার সিনিয়র ম্যাজিস্ট্রেট আব্বাস উদ্দিনের আদালতে একটি প্রতারণা মামলার আসামির জামিন আবেদন প্রার্থনা করেন অ্যাডভোকেট শফিকুজ্জামান বাচ্চু ও অ্যাডভোকেট শাখারুল ইসলাম শাকিল। এসময় জামিন আবেদন নামঞ্জুর করলে আসামি পক্ষের আইনজীবীরা বিচারকের কাছে এর কারণ জানতে চান। এনিয়ে ওই বিচারক আইনজীবীদের উদ্দেশ্য করে অশোভন উক্তি করেন। একপর্যায়ে পুলিশ দিয়ে তাদের গ্রেফতার করানোর হুমকি দেন তিনি। এ অশোভন আচরণের প্রতিবাদে ওই দিন তাৎক্ষণিকভাবে আদালত বর্জন করেন আইনজীবীরা।

তিনি আরো জানান, পাশাপাশি তাকে অবিলম্বে প্রত্যাহারের দাবিতে বুধবার দুপুরে আইনজীবীদের জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য আদালত বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে, বুধবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্বাস উদ্দিনের চেম্বারে গিয়ে তাকে পাওয়া যায়নি। তিনি ছুটিতে আছেন বলে জানান তার বেঞ্চ সহকারী কাজী মতিন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa