ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

দুর্নীতির দায়ে সাবেক সমাজকর্মীর কারাদণ্ড ও জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
দুর্নীতির দায়ে সাবেক সমাজকর্মীর কারাদণ্ড ও জরিমানা

ফরিদপুর: ফরিদপুরে দুর্নীতি দমন প্রতিরোধ আইনে দোষী সাব্যস্ত করে সাবেক ইউনিয়ন সমাজকর্মী এ কে এম জাহিদুল ইসলামকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও নগদ ছয় লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাকে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. এ এস এম জহুরুল ইসলাম এ রায় দেন। জাহিদুল ইসলাম পলাতক থাকায় তার অনুপস্থিতিতে এ আদেশ দেওয়া হয়।

এ কে এম জাহিদুল ইসলাম ফরিদপুরের বোয়ালমারী উপজেলা সমাজসেবা কার্যালয়ে ইউনিয়ন সমাজকর্মী হিসেবে কর্মরত ছিলেন। তিনি রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার শামুখকোলা গ্রামের বাসিন্দা।

জেলা বিশেষ আদালতের পিপি মজিবুর রহমান জানান, ১৯৯৬ সালের ০৬ নভেম্বর থেকে ২০০১ সালের ০৫ জুলাই বোয়ালমারী উপজেলা সমাজসেবা কার্যালয়ে ইউনিয়ন সমাজকর্মী হিসেবে কর্মরত থাকা অবস্থায় ঘূর্ণায়মান তহবিলের ঋণগ্রহীতাদের কাছ থেকে আদায় করা ছয় লাখ ৪৩ হাজার ৫২৩ টাকা সংশ্লিষ্ট ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করেছিলেন জাহিদুল ইসলাম।

বিশেষ জজ আদালতের পেশকার সাধন কুমার বালা জানান, এ ঘটনায় ২০০৯ সালের ২৭ আগস্ট ফরিদপুরের সমন্বিত দুর্নীতি  দমন আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবুল হোসেন বোয়ালমারী থানায় দুর্নীতির মামলা দায়ের করনে। ২০১১ সালের ৫ সেপ্টেম্বর ফরিদপুরের সমন্বিত দুর্নীতি  দমন আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মো. হেলালউদ্দিন তদন্ত করে জাহিদুল ইসলামকে অভিযুক্ত করে চার্জশিট প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
আরকেবি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।