ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

জামিন বিষয়ে আপিলের অনুমতি পেলেন শফিক রেহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
জামিন বিষয়ে আপিলের অনুমতি পেলেন শফিক রেহমান

ঢাকা: প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা চেষ্টা মামলায় হাইকোর্টের জামিনের আবেদন খারিজাদেশের বিরুদ্ধে সাংবাদিক শফিক রেহমানের আপিলের অনুমতির (লিভ টু আপিল) আবেদন মঞ্জুর করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আপিলের সারসংক্ষেপ শফিক রেহমানের আইনজীবীদের তিন সপ্তাহের মধ্যে এবং রাষ্ট্রপক্ষকে এক সপ্তাহের মধ্যে জমা দেওয়ার আদেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।

রাষ্ট্রপক্ষকে মামলার তদন্তের অগ্রগতি প্রতিবেদন দাখিলেরও নির্দেশ দেন।

একই সঙ্গে শফিক রেহমানের যথাযথ চিকিৎসা দিতে এবং প্রয়োজন হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ রোববার (১৭ জুলাই) এসব আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১৪ জুলাই) লিভ টু আপিল আবেদনের শুনানি শেষে রোববার আদেশের দিন ধার্য করেন আদালত।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক, খন্দকার মাহবুব হোসেন ও মাহবুব উদ্দিন খোকন। আরও ছিলেন এ জে মোহাম্মদ আলী ও জয়নাল আবেদিন।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেফতার করে গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগোযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয় তাকে।

এ মামলায় গত ০৭ জুন শফিক রেহমানের জামিনের আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। এ খারিজাদেশের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি) করে জামিন চান শফিক রেহমান।
 
গত ২৯ জুন অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত শুনানির দিন ১৪ জুলাই ধার্য করে আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।
 
বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।