ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ভোরের কাগজের বিরুদ্ধে মানহানির মামলা, সমন জারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
ভোরের কাগজের বিরুদ্ধে মানহানির মামলা, সমন জারি

রাজশাহী: রাজশাহীতে দৈনিক ভোরের কাগজের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। এতে পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত ও রাজশাহী প্রতিবেদক সাইদুর রহমানকে বিবাদী করা হয়েছে।

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে নিয়ে মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়েছে।

ওয়ার্কার্স পার্টির মহানগর সভাপতি লিয়াকত আলী লিকু বাদী হয়ে রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (১) রোববার (১৭ জুলাই) মামলাটি দায়ের করেন। শুনানি শেষে আদালতের বিচারক মোকসেদা আজগর মামলাটি আমলে নিয়ে সমন জারি করেন।

এতে ২১ সেপ্টেম্বর বিবাদীদের হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে।

বাদীর পক্ষে আদালতে মামলাটি দাখিল করেন অ্যাডভোকেট শামীমা ইয়াসমিন শিখা। রাজশাহী আদালতের সরকারি কৌশুলি (পিপি) অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন, সিনিয়র আইনজীবী একরামুল হক, সুশান্ত সরকার, এমএন সিরাজী ও মমিনুল ইসলাম বাবুসহ অর্ধশতাধিক আইনজীবী বাদীপক্ষে শুনানি করেন।

অ্যাডভোকেট শামীমা ইয়াসমিন শিখা দাবি করেন, গত ১৪ জুলাই দৈনিক ভোরের কাগজের শেষ পৃষ্ঠায় ‘বাদশাকে নিয়ে রাজশাহী ১৪ দলে টানাপড়েন: জঙ্গিবাদবিরোধী সমাবেশে যাচ্ছে না আওয়ামী লীগ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে ওয়ার্কার্স পার্টির ভাবমূর্তি ক্ষুণ্ন ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার মানহানি ঘটে। তাই মামলাটি করা হয়েছে।

আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেছেন বলেও জানান অ্যাডভোকেট শিখা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
এসএস/জেডএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa