ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

জামিন পেলেন স্বর্ণ মামলার আসামি মোহাম্মদ আলী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
জামিন পেলেন স্বর্ণ মামলার আসামি মোহাম্মদ আলী

ঢাকা: ৬১ কেজি স্বর্ণ ও ৩৯ কোটি ৭০ লাখ মুদ্রা নিয়ে রাজধানীর পল্টন থেকে গ্রেফতারকৃত মোহাম্মাদ আলীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

 
বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ  বৃহস্পতিবার (১৩ অক্টোবর) এ আদেশ দেন।

 

আদালতে আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আব্দুল বাসেত মজুমদার।

২০১৪ সালের ২৫ ডিসেম্বর পুরানা পল্টনের ২৯/১ নম্বর বাসার ছয়তলার ফ্ল্যাটে অভিযান চালিয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর ৬১ কেজি ৫৩৮ গ্রাম ওজনের ৫২৮টি স্বর্ণের বার ও বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করে। ওই সময় গ্রেফতার করা হয় স্বর্ণ চোরাচালান ও হুন্ডি ব্যবসার সঙ্গে জড়িত মোহাম্মদ আলীকে।

ওই দিন রাত ১২টায় শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল হক বাংলানিউজকে জানান, বস্তায় মোট ৮ কোটি ৫৫ লাখ ৮০ হাজার টাকার সমপরিমাণ মুদ্রার মধ্যে তিন কোটি ২৯ লাখ ৯০ হাজার টাকা মূল্যের সৌদি রিয়াল ছিল।

 

উদ্ধার হওয়া ৫২৮টি সোনার বার বা ৬১ কেজি সোনার বাজার মূল্য ৩৮ কোটি টাকার বেশি।

 

জিজ্ঞাসাবাদে মোহাম্মাদ আলী জানান, ওই স্বর্ণের মালিক সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন। পরে রিয়াজ উদ্দিনসহ আরও কয়েকজনকে আসামি করে মামলা করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।