ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

উস্কানি মামলায় মান্নার জামিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
উস্কানি মামলায় মান্নার জামিন

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নাকে রাজধানীর গুলশান থানায় দায়ের করা সেনা উস্কানি মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট।

ঢাকা: নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নাকে রাজধানীর গুলশান থানায় দায়ের করা সেনা উস্কানি মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল শুনানি শেষে বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো.আতাউর রহমান খান এ আদেশ দেন।

আদালতে মান্নার পক্ষে ছিলেন ইদ্রিসুর রহমান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড.বশিরউল্লাহ।

২০১৫ সালে রাজনৈতিক সংকট নিরসনে মান্নার সঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির টেলিফোনে কথা হয়। তাদের কথা বলার দুটি অডিও ক্লিপ প্রকাশ হওয়ার পর মান্না ‘নিখোঁজ’ হন।

এর দুইদিন পর ২০১৫ সালের এরপর ২৫ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে পুলিশ মান্নাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে।

এর মধ্যে সেনা বিদ্রোহে উস্কানি দিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে  ২৪ ফেব্রুয়ারি একটি মামলা হয় মান্নার বিরুদ্ধে। পরবর্তীতে ৫ মার্চ রাষ্ট্রদ্রোহের অভিযোগে আরও একটি মামলা করা হয়।

এ দুই মামলায় হাইকোর্টে জামিন আবেদনের পর ২১ মার্চ হাইকোর্ট রুল জারি করে। এর মধ্যে রাষ্ট্রদ্রোহ মামলায় রুলের চূড়ান্ত শুনানি শেষে ৩০ আগস্ট মান্নাকে জামিন দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ। যেটা আপিল বিভাগে শুনানির অপেক্ষায় আছে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
ইএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad