ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কমলনগরে ২০০ কেজি জাটকা জব্দ, জেলের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
কমলনগরে ২০০ কেজি জাটকা জব্দ, জেলের জরিমানা

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট বাজার থেকে ২০০ কেজি জাটকা জব্দ করা হয়েছে। এছাড়া পৃথক ঘটনায় মো. হেলাল উদ্দিন নামে এক জেলেকে দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট বাজার থেকে ২০০ কেজি জাটকা জব্দ করা হয়েছে। এছাড়া পৃথক ঘটনায় মো. হেলাল উদ্দিন নামে এক জেলেকে দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা এ জরিমানা করেন।  

অর্থদণ্ডাদেশ প্রাপ্ত হেলাল উদ্দিন উপজেলার চর কালকিনি গ্রামের নুর মোহাম্মদ পাটোয়ারির ছেলে।

কমলনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আবদুল কুদ্দুস বাংলানিউজকে জানান, উপজেলা সদরের হাজিরহাট বাজারে জাটকা বিক্রি করা হচ্ছিল। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ২০০ কেজি জাটকা জব্দ করা হয়। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে আগেই পালিয়ে যাওয়ায় সংশ্লিষ্ট ব্যবসায়ীকে আটক করা সম্ভব হয়নি।  জাটকাগুলো পরে স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

তিনি আরো জানান, এর আগে মেঘনা নদীতে কারেন্ট জাল দিয়ে জাটকা ধরার অপরাধে হেলাল উদ্দিন নামে এক জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময় তিনি দোষ স্বীকার করায় আদালত তাকে দুই হাজার টাকা জরিমানা করেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।