ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিলেট ও হবিগঞ্জের মেয়রের জামিন আপিলে বহাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
সিলেট ও হবিগঞ্জের মেয়রের জামিন আপিলে বহাল

ঢাকা: সুনামগঞ্জের দিরাইয়ে বোমা হামলায় হত্যার মামলায় সিলেট সিটি করপোরেশনের বরখাস্ত হওয়া মেয়র আরিফুল হক ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছকে ছয়মাসের জামিন দিয়ে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে আদেশ দেন।

১২ ডিসেম্বর পৃথক জামিনের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ তাদেরকে ছয় মাসের জামিন দেন।

আদালতে দুই মেয়রের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার মইনুল হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট এম মাসুদ রানা, মোস্তাফিজুর রহমান।
 
২০০৪ সালে সুনামগঞ্জের দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় মঞ্চের পাশে গ্রেনেড বিস্ফোরণ ঘটে। এতে যুবলীগের এক কর্মী নিহত ও ২৯ জন আহত হন। পরে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে দিরাই থানায় বিস্ফোরক আইনে মামলা হয়।
 
সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ বিভাগের (সিআইডি) হবিগঞ্জ জোনের সহকারী পুলিশ সুপার বসু দত্ত চাকমা তাদের গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে আদালত তাদের হাজির করার নির্দেশ দেন।
 
গত ২৭ নভেম্বর সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (দিরাই জোন) আব্দুল্লাহ মো. আবু সালেহ সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও  হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র জি কে গউছকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
 
বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।