ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

আইন ও আদালত

বাগেরহাটে স্ত্রী হত্যার দায়ে সাবেক কনস্টেবলের যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
বাগেরহাটে স্ত্রী হত্যার দায়ে সাবেক কনস্টেবলের যাবজ্জীবন  বাগেরহাটে স্ত্রী হত্যার দায়ে সাবেক কনস্টেবলের যাবজ্জীবন

বাগেরহাট: বাগেরহাটে স্ত্রী মিনা বেগমকে (৩৪) হত্যার দায়ে কাওসার আলী শেখ (৪০) নামে সাবেক এক পুলিশ কনস্টেবলকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

আসামির উপস্থিতিতে মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ম আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এ রায় দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত কাওসার আলী শেখ জেলা সদরের বেমরতা গ্রামের ইনতাজ উদ্দিন শেখের ছেলে।

তিনি পুলিশ কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন। স্ত্রী হত্যার অভিযোগে মামলা দায়েরের পর তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। ওই দম্পতির স্কুলপড়ুয়া দুই মেয়ে রয়েছে।

 

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ১৯৯৬ সালে বাগেরহাট সদর উপজেলার বেমরতা গ্রামের মতিয়ার রহমানের মেয়ে মিনা বেগমের সঙ্গে একই গ্রামের মো. কাওসার আলী শেখের বিয়ে হয়। বিয়ের পর থেকেই কাওসার তার স্ত্রীকে নানা কারণে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। ২০১৫ সালের ১২ নভেম্বর দিনগত রাতে কাওসার পরিকল্পিতভাবে তার স্ত্রী মিনাকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যান। খবর পেয়ে ভোরে পুলিশ গিয়ে তার মরদেহ উদ্ধার করে।  ওই দিনই নিহত মিনার ভাই কামরুজ্জামান বাদী হয়ে কাওসার আলীকে আসামি করে বাগেরহাট মডেল থানায় হত্যা মামলা করেন। পরে পুলিশ তাকে গ্রেফতার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা বাগেরহাট মডেল থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. মাহাবুবুর রহমান ২০১৬ সালের ৩১ জানুয়ারি আসামি কাওসারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa