ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

আইন ও আদালত

মোহাম্মদপুরের জান্নাতবাগ বস্তি উচ্ছেদ স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
মোহাম্মদপুরের জান্নাতবাগ বস্তি উচ্ছেদ স্থগিত

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের ‘জান্নাতবাগ চল্লিশ বস্তি’ উচ্ছেদে ৬ মাসের স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। তিনটি বস্তির বাসিন্দাদের রিটের শুনানি নিয়ে বুধবার (৪ জানুয়ারি) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। একটি মানবাধিকার সংগঠন তাদের আইনি সহায়তা দিচ্ছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান।

মোহাম্মদুপর এলাকায় গত ২ জানুয়ারি চালানো উচ্ছেদ অভিযানে ডিএনসিসি’র অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এসএম অজিয়র রহমান ও ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার নেতৃত্ব দেন। ওই উচ্ছেদ কার্যক্রমের বিরুদ্ধে গত ৩ জানুয়ারি হাইকোর্টে রিট করেন তিনটি বস্তির বাসিন্দারা ও বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)।

পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, গত ২ জানুয়ারি কোনো ধরনের নোটিশ ছাড়াই মোহাম্মদপুরের জান্নাতবাগ বস্তি উচ্ছেদ অভিযান শুরু করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। আদালত আজ (বুধবার) উচ্ছেদ কার‌্যক্রম ছয়মাসের জন্য স্থগিত করে রুল জারি করেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৭
ইএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa