ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

আইন ও আদালত

এসেনসিয়াল ড্রাগস কর্মচারী ঐক্য পরিষদের নির্বাচন স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
এসেনসিয়াল ড্রাগস কর্মচারী ঐক্য পরিষদের নির্বাচন স্থগিত

এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের (ইডিসিএল) শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট।

কিছু ভোটারের নাম বাদ পড়ার অভিযোগ এনে করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মাহবুব।

উপ শ্রমপরিচালক (ট্রেড ইউনিয়ন) সাক্ষরিত এক পরিপত্রে গত ২০ ডিসেম্বর বলা হয়, ইডিসিএল’র শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যকরি কমিটির নির্বাচন ৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে মর্মে পত্রের মাধ্যমে অত্র দফতরকে অবহিত করা হয়।

তফসিলে বলা হয়, বাংলাদেশ শ্রম বিধিমালা ২০১৫ এর বিধি ১৬৯ (১) এবং বিদ্যমান গঠনতন্ত্রের অনুচ্ছেদ ২৫ নভেম্বর অনুসরণ করে নির্বাচন সম্পন্ন করতে হবে।

এ অবস্থায় ইব্রাহিম খলিলুল্লাহ ও তরিকুল ইসলাম নামের দুই ব্যক্তি নির্বাচনের জন্য করা ভোটার তালিকায় ৩৩৩ জনের নাম বাদ পড়ার অভিযোগ এনে রিট দায়ের করেন।

আইনজীবী জানিয়েছেন, আদালতের আদেশের অনুলিপি পাওয়ার এক মাসের মধ্যে বাদ পড়াদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করে আইন মোতাবেক নির্বাচন করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
  
বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৫,২০১৭
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa