ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

নকল-নবিশদের আন্দোলন-কর্মসূচি প্রত্যাহার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
নকল-নবিশদের আন্দোলন-কর্মসূচি প্রত্যাহার নকল-নবিশদের কর্মসূচি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকল-নবিশ) অ্যাসোসিয়েশনের নেতারা আলোচনার পরিপ্রেক্ষিতে তাদের সব প্রকার আন্দোলন ও কর্মসূচি প্রত্যাহার করেছেন।

 

রোববার (০৮ জানুয়ারি) দুপুরে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের সঙ্গে সচিবালয়ে তার কার্যালয়ে আলোচনার পরিপ্রেক্ষিতে কর্মসূচি প্রত্যাহার করে নেন। বিকেলে তথ্য ও জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নকল-নবিশদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে নিম্নের সিদ্ধান্ত গৃহীত হয়। গৃহীত সিদ্ধান্তগুলো হলো- (১) আন্দোলনরত নকল নবিশরা রোববার থেকেই তাদের সবপ্রকার আন্দোলন ও কর্মসূচি প্রত্যাহার করবেন, (২) চলতি মাসের ৩১ জানুয়ারির মধ্যে ৫০ কোটি টাকা অর্থ মন্ত্রণালয় থেকে ছাড় করে নকল-নবিশদের বকেয়া পরিশোধ করা হবে, (৩) আগামী অর্থ বছর থেকে তাদের রিমুনারেশন(পারিশ্রমিক) প্রতি মাসে পরিশোধের লক্ষে বাজেটে বরাদ্দ রাখার প্রস্তাব বাস্তবায়নের অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করা হবে, (৪) আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে তাদের নিয়োগ বিধি প্রণয়নে নীতিমালার খসড়া তৈরি করা হবে, (৫) নকল-নবিশদের রিমুনারেশন বৃদ্ধিকরণ সংক্রান্ত পদক্ষেপ দেওয়া হবে, (৬) আগামী মার্চ মাসের দিকে আইনমন্ত্রীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের চেষ্টা করবেন। (৭) আন্দোলনের কারণে আন্দোলনরত নকল-নবিশদের বিরুদ্ধে কোনো বিভাগীয় ব্যবস্থা নেওয়া যাবে না।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন- আইন সচিব, আবু সালেহ শেখ মো. জহিরুল হক, নিবন্ধন পরিদফতরের মহাপরিদর্শক, খান মো. আব্দুল মান্নানসহ আইন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এবং অ্যাসোসিয়েশনের মো. জয়নাল আবেদীন (সভাপতি), এফ.এ সুমন সরকার (সাধারণ সম্পাদক), মো. সুমন হোসেন (যুগ্ম-সম্পাদক), মো. জামাল হোসেন (সহ-সম্পাদক), মো. কায়সার হামিদ শাহীন (সদস্য), মো. মানিক শেখ (সদস্য), মিজানুর রহমান হিরন (সভাপতি, খুলনা বিভাগ), তপন কান্তি দে (সভাপতি, সিলেট বিভাগ), মো. ফারুক হোসেন (সাধারণ সম্পাদক, বরিশাল বিভাগ), এ কে আজাদ (সাধারণ সম্পাদক, রংপুর বিভাগ), রুবেল পারভেজ (যুগ্ম-সম্পাদক, খুলনা বিভাগ), মোহাম্মদ হোসেন (সভাপতি, চট্টগ্রাম বিভাগ), হর্ষবর্ধন রায় (সভাপতি, রংপুর বিভাগ) এবং নাসিরুল ইসলাম (ক্যাশিয়ার, বরিশাল বিভাগ)।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৭
ওএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa