ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

বিচার চলাকালে আদালতে কোনো অনুষ্ঠান নয় 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
বিচার চলাকালে আদালতে কোনো অনুষ্ঠান নয় 

ঢাকা: আদালতের কর্মঘণ্টা চলার সময় কোনো অনুষ্ঠান না করার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও বিচারাঙ্গনের বাইরের কাউকে নিম্ন আদালতের কোনো অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোর জন্যও বিচারকদেরকে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট।
 
 

এ বিষয়ে রোববার (০৮ জানুয়ারি) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ এক সার্কুলার জারি করেছেন।
 
সার্কুলার জারির বিষয়টি নিশ্চিত করেছেন হাইকোর্টের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন।


 
সার্কুলারে বলা হয়েছে, ‘অধস্তন আদালত কর্তৃক আয়োজিত বা অধস্তন আদালত সংশ্লিষ্ট যেকোনো অনুষ্ঠানে অনুষ্ঠান সংশ্লিষ্ট নন এমন রাজনৈতিক বা ব্যবসায়িক ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে আমন্ত্রণ জানানো আদৌও কাম্য নয়। এ ধরনের আমন্ত্রণ জানানো বিচারকদের জন্য অনুসরণীয় নীতিমালা ও শৃঙ্খলার পরিপন্থী। ’
 
সার্কুলারে আরও বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে অধস্তন আদালত কর্তৃক এজলাস সময়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এছাড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন উদ্বোধনসহ অধস্তন আদালত কর্তৃক আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অনুষ্ঠান সংশ্লিষ্ট নয় এমন রাজনৈতিক বা স্থানীয় ব্যবসায়িক ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষকে আমন্ত্রণ জানানো হয়।  

এ ধরনের কোনো ব্যক্তি অনুষ্ঠানে উপস্থিত হলে সেক্ষেত্রে তাদেরকে অনুষ্ঠান মঞ্চে উপস্থিত না করা এবং কোনো ধরনের বক্তব্য দেওয়ার সুযোগ প্রদান না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ০৮,২০১৭
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa