ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামির জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
সিলেটে শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামির জামিন

সিলেট: বিরোধী দলীয় নেতা থাকা অবস্থায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার এক আসামিকে জামিন দিয়েছেন আদালত। 
 
 

বুধবার (১১ জানুয়ারি) সিলেট জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মাহফুজুর রহমান ভূঞা এ জামিনের আবেদন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত আসামি আবু উবায়দা ওরফে হারুন সিলেট কারাগারে আটক রয়েছেন।

তার জামিনের কাগজপত্র আদালত থেকে কারাগারে পাঠানো হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট আদালত সূত্র।  

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) মামলার পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।  

মামলার মোট ছয় আসামির মধ্যে মুফতি হান্নান ও আবু সাঈদ কারাগারে রয়েছেন। আবু উবায়দা, মাসুদ আহমদ শাকিলসহ অন্যরা জামিনে আছেন।  

মামলার বিবরণে জানা গেছে, তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় গত বছরের ২৯ সেপ্টেম্বর আবু উবায়দা হারুন ও শাকিল আদালতে হাজির হননি। যে কারণে তাদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক। পাশাপাশি ওইদিন দু’জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।

আবু উবায়দা হারুন অন্য মামলায় কারাগারে থাকায় মামলায় হাজিরা দিতে পারেননি বলে তখন আদালতে কারণ দর্শান তার কৌসুলি। কিন্তু আদালত তা বিবেচনায় না নিয়ে জামিন বাতিল করেন।  

পরবর্তীতে ওই মামলায় (ফৌজদারি বিবিধ-৪০৮৮৫/১৬) উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন আবু উবায়দা হারুন। কিন্তু শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় গত বছরের ৩০ ডিসেম্বর তাকে দায়রা ১২৫৭/১৩ মামলায় গ্রেফতার দেখানো হয়।  
 
বুধবার এ মামলায় জামিন লাভ করেন আবু উবায়দা হারুন। আদালতে জামিনের আবেদনের পক্ষে শুনানি করেন তার আইনজীবী অ্যাডভোকেট রফিক আহমদ।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
এনইউ/জেডএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।