ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সাত খুনের দৃষ্টান্তমূলক শাস্তি চান অ্যাটর্নি জেনারেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
সাত খুনের দৃষ্টান্তমূলক শাস্তি চান অ্যাটর্নি জেনারেল অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম/ছবি: বাংলানিউজ

ঢাকা: নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রোববার (১৫ জানুয়ারি) নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালত সোমবার (১৬ জানুয়ারি) এ মামলার রায় ঘোষণা করবেন।


 
মাহবুবে আলম বলেন, ‘দেশের আপামর জনসাধারণ এ মামলাটিতে রায় চায়, দৃষ্টান্তমূলক শাস্তি চায়। আমিও একই রকম মনে করি, এটির দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত’।
 
সাত খুনের ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড উল্লেখ করে তিনি বলেন, ‘ওই হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত, তাদের কাজ ছিলো মানুষের জান-মাল রক্ষা করা, মানুষের স্বাধীনতাকে সেফগার্ড করা। তারাই যদি অপরাধের সঙ্গে জড়িত হয়ে যান, সে অপরাধ ক্ষমার অযোগ্য’।
 
২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার লামাপাড়া এলাকা থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণের তিনদিন পর তাদের মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় প্যানেল মেয়র নজরুল ইসলাম ও তার ৪ সহকর্মী হত্যার ঘটনায় তার স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বাদী হয়ে ফতুল্লা থানায় একটি এবং  আইনজীবী চন্দন সরকার ও তার গাড়ির চালক ইব্রাহিম হত্যার ঘটনায় জামাতা বিজয় কুমার পাল বাদী হয়ে একই থানায় আরেকটি মামলা দায়ের করেন।

গত বছরের ০৮ ফেব্রুয়ারি এ দু’টি মামলায় নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৩ আসামির উপস্থিতিতে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন আদালত। র‌্যাবের ৮ সদস্যসহ পলাতক ১২ আসামির অনুপস্থিতিতেই বিচারকার্য সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।