ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

‘চোখের পানি শুকিয়ে গেছে, এখন আর কান্নাও আসে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
‘চোখের পানি শুকিয়ে গেছে, এখন আর কান্নাও আসে না’ নিহত তাজুল ইসলামের মা তাসলিমা খাতুন/ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: ‘বিচার চাই, চাইবো, দেখি কাল কি রায় পাই। কান্না করতে করতে চোখের পানি শুকিয়ে গেছে, এখন আর কান্নাও আসে না। ছেলেকে তো আর ফিরে পাবো না, এখন ছেলে হত্যার উপযুক্ত বিচার চাই’।

সোমবার (১৬ জানুয়ারি) নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলার রায় ঘোষণা করবেন জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালত।

রায়ের আগে নিজের প্রত্যাশা জানিয়ে এসব কথা বলেন নিহত কাউন্সিলর নজরুল ইসলামের বন্ধু নিহত তাজুল ইসলামের মা তাসলিমা খাতুন।

তিনি বলেন, ‘মায়ের কাছে সন্তান হারানোর কষ্ট যে কি, তা শুধু মাই জানেন। আমি আমার সন্তান হারিয়েছি। এখন আমার চাওয়া একটাই, অপরাধীদের উপযুক্ত শাস্তি হোক, যেন ভবিষ্যতে আর কোনো মায়ের বুক খালি না হয়’।

নিহত তাজুল ইসলামের বাবা আবুল খায়ের বলেন, ‘আমরা ভুক্তভোগী পরিবার। আমাদের প্রত্যাশা দেশবাসী জানে। তাই আদালতের কাছে প্রার্থনা, যেন এমন একটা রায় দেন, যাতে করে আর কোন বাবাকে তার সন্তান না হারাতে হয়। আমরা সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানাচ্ছি’।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার লামাপাড়া এলাকা থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণের তিনদিন পর তাদের মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় প্যানেল মেয়র নজরুল ইসলাম ও তার ৪ সহকর্মী হত্যার ঘটনায় তার স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বাদী হয়ে ফতুল্লা থানায় একটি এবং সিনিয়র আইনজীবী চন্দন সরকার ও তার গাড়ির চালক ইব্রাহিম হত্যার ঘটনায় জামাতা বিজয় কুমার পাল বাদী হয়ে একই থানায় আরেকটি মামলা দায়ের করেন।
 
২০১৫ সালের ৮ এপ্রিল তদন্ত কর্মকর্তা মামুনুর রশীদ মণ্ডল সাবেক কাউন্সিলর নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তাদের মধ্যে ২৩ জন গ্রেফতার ও ১২ জন পলাতক আছেন।
 
গত বছরের ০৮ ফেব্রুয়ারি অভিযোগ গঠন করে বিচার শুরু করেন আদালত। দু’টি মামলারই তদন্ত কর্মকর্তাসহ অভিন্ন ১০৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় দিতে যাচ্ছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa