ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

রায় পেতে আবেদন আসামিদের, ডেথ রেফারেন্স পাঠানোর প্রস্তুতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
রায় পেতে আবেদন আসামিদের, ডেথ রেফারেন্স পাঠানোর প্রস্তুতি সাত খুনের মামলার আসামিরা/ ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলার রায়ে মৃত্যুদণ্ড ও বিভিন্ন মেয়াদে কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের সকলের পক্ষ থেকে রায়ের অনুলিপি চেয়ে আবেদন জানানো হয়েছে।

ফাঁসির আসামিদের ডেথ রেফারেন্সও হাইকোর্টে পাঠানোর প্রস্তুতি চলছে।

বুধবার (১৮ জানুয়ারি) আসামিরা রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করতে এর অনুলিপি চেয়ে বিচারিক আদালতে আবেদন জানান।

নারায়ণগঞ্জ জজ কোর্টের প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুল খালেক বলেন, ‘সাজাপ্রাপ্ত আসামিদের সকলেই রায়ের আদেশের অনুলিপি চেয়ে আবেদন জানিয়েছেন। তবে আমরা এখনো রায়ের আদেশের কপি নকলখানায় বুঝে পাইনি। নকল বুঝে পাওয়ার সাত কর্মদিবসের মধ্যে আসামিদের উচ্চ আদালতে আপিল করতে হবে’।

‘এছাড়া নিন্ম আদালতের এলসিআল (রায় ও রায়ের আদেশ) ও ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানোর প্রস্তুতি চলছে’।

সোমবার (১৬ জানুয়ারি)  নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলার রায়ে প্রধান আসামি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) সাবেক কাউন্সিলর নূর হোসেন ও র‌্যাবের বরখাস্তকৃত তিন উধ্র্বতন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালত। এ মামলার ৩৫ জন আসামির মধ্যে বাকি ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত ৩৫ আসামির মধ্যে ১২ জন পলাতক। গ্রেফতারকৃত ২৩ জনের মধ্যে ১৮ জনকে নারায়ণগঞ্জ জেলা কারাগারে ও ৫ জন গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ১ ও ২ রাখা হয়েছে।    

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
এএসআর/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa