ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

ব্লগার অভিজিৎ হত্যার প্রতিবেদন ২২ ফেব্রুয়ারি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
ব্লগার অভিজিৎ হত্যার প্রতিবেদন ২২ ফেব্রুয়ারি

ঢাকা: বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের বিজ্ঞান মনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) মামলাটির তদন্ত প্রতিবেদনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কোনো প্রতিবেদন না দেওয়ায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খুরশিদ আলম নতুন করে এ দিন ধার্য করেন।

মামলাটিতে আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য শফিউর রহমান ফারাবী, তৌহিদুর রহমান, সাদেক আলী, আমিনুল ইসলাম ও মান্না ইয়াহি ওরফে রাহী নামে ৫ জন বিভিন্ন মেয়াদে রিমান্ডে ছিলেন।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকার সোহরাওয়ার্দী উদ্যান ফটকে অভিজিৎ রায় ও তার স্ত্রী নাফিজা আহমেদকে কুপিয়ে জখম করে দৃর্বৃত্তরা। আহত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে মারা যান অভিজিৎ।

হত্যাকাণ্ডের পরদিন ২৭ ফেব্রুয়ারি অভিজিতের বাবা শিক্ষাবিদ অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ হত্যা মামলাটিরই তদন্ত প্রতিবেদনের জন্য নতুন তারিখ নির্ধারণ করা হলো।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
এমআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa