ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

লিপু হত্যা মামলা যাচ্ছে সিআইডিতে

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
লিপু হত্যা মামলা যাচ্ছে সিআইডিতে

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার তিন মাস পরেও কোনো কুল-কিনারা করতে পারেনি পুলিশ। অবশেষে এ মামলার তদন্তভার যাচ্ছে সিআইডিতে।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা মতিহার থানার পরিদর্শক মাহবুব হাসান বাংলানিউজকে বলেন, ‘মামলাটি সিআইডিতে হস্তান্তরে পুলিশের হেডকোয়ার্টার থেকে নির্দেশ পেয়েছি। হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

সিআইডিতে তদন্ত কর্মকর্তা নির্ধারিত হলেই তার কাছে তিন-চারদিনের মধ্যে হস্তান্তর করা হবে। মামলাটির গুরুত্ব বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে’।

এদিকে, লিপু হত্যার দ্রুত বিচার দাবিতে দুপুর ১টার দিকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। সমাবেশে লিপু হত্যা মামলার তদন্তের ধীরগতিতে অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

বিশ্ববিদ্যালয়ের মিডিয়া চত্বর থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘তিন মাসেও লিপু হত্যার কোনো অগ্রগতি দেখছি না। পুলিশ বারবার আমাদের সঙ্গে প্রহসন করছে। আমরা পুলিশের বিরুদ্ধে কথা বলতে চাই না। কিন্তু পরিস্থিতি আমাদের বলতে বাধ্য করছে’।

গত বছরের ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর মরদেহ উদ্ধার করা হয়। ওইদিন বিকেলে লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে নগরীর মতিহার থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
আরবি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa