ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

অন্য কারো শ্যামলী পরিবহনের নাম ব্যবহারে নিষেধাজ্ঞা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
অন্য কারো শ্যামলী পরিবহনের নাম ব্যবহারে নিষেধাজ্ঞা শ্যামলী পরিবহনের বাস (ফাইল ফটো)

ঢাকা: শ্যামলী পরিবহন ছাড়া তাদের নাম ও ব্যানার অন্য মোটরযানে ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে রোববার (২২ জানুয়ারি) বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।  

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ বি এম আলতাফ হোসেন ও এ আর এম কামরুজ্জামান কাঁকন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন সরকার।

শ্যামলী পরিবহন কর্তৃপক্ষ ছাড়া অন্যরা বেআইনিভাবে এ পরিবহনের নাম ও ব্যানার ব্যবহার করছেন উল্লেখ করে গত বছরের ০৫ ডিসেম্বর পুলিশ মহাপরিদর্শকের কাছে একটি আবেদন জমা দেন। পরবর্তীতে ০৯ নভেম্বর বিআরটিএ’র চেয়ারম্যান বরাবরেও আবেদন করা হয়।

কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নেওয়ায় ১৭ জানুয়ারি হাইকোর্টে রিট করেন শ্যামলী পরিবহনের মালিক রমেশ চন্দ্র ঘোষ।

এ রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুলসহ অন্তর্বর্তীকালীন আদেশ দেন। আদেশে শ্যামলী কর্তৃপক্ষ ছাড়া অন্যদের এ নাম ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা দেন।

একই সঙ্গে শ্যামলী পরিবহনের ব্যানার মালিক ছাড়া অন্য যারা ব্যবহার করছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিআরটিএ’র চেয়ারম্যানের কাছে করা আবেদনটি দুই সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেওয়া হয়েছে।

পরে আইনজীবী এ বি এম আলতাফ হোসেন বলেন, শ্যামলী পরিবহন ১৯৭৩ সাল থেকে পরিবহন ব্যবসা করে আসছে। কিছু অসাধু ব্যবসায়ী অন্যান্য পরিবহনে বেআইনিভাবে শ্যামলী পরিবহনের নাম ও ব্যানার ব্যবহার করছেন। এতে পরিবহনটির সুনাম নষ্ট হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
ইএস/এএসআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa