ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লক্ষ্মীপুরে প্রাইভেটকার চালক হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড বহাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
লক্ষ্মীপুরে প্রাইভেটকার চালক হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড বহাল

ঢাকা: প্রায় ১৭ বছর আগে ঢাকা থেকে প্রাইভেটকার ছিনতাই করে লক্ষ্মীপুরে নিয়ে চালককে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ড বহাল ও একজনকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

রায়ে আসামি তৈয়ব আলম, আনোয়ার হোসেন, আহমদ শরীফ ও শাহীন ওরফে গড্ডুর মৃত্যুদণ্ড বহাল রেখে বিল্লাল হোসেন ওরফে সুমনকে খালাস দেন হাইকোর্ট।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ। আসামিপক্ষে আইনজীবী ছিলেন এস এম মোক্তার কবির খান।
 
ঢাকার মুক্তাঙ্গনের মাইক্রোবাস ও কার মালিক সমিতির প্রাইভেটকার চালক জাবেদ হোসেন ২০০০ সালের ২৭ মে সন্ধ্যা ছয়টার দিকে পাঁচজনকে নিয়ে তিনি লক্ষ্মীপুরের উদ্দেশে যাত্রা করেন। এরপর থেকে তার আর খোঁজ পাওয়া যায়নি।

পরে নোয়াখালীর চাটখিল থানা পুলিশ প্রাইভেটকারসহ যাত্রীদের আটক করে। আটককৃতরা সন্তোষজনক জবাব দিতে পারেননি। পরে জাবেদের ভাই মকবুল হোসেন প্রাইভেটকারটি চিহ্নিত করে ০১ জুন মামলা করেন।
 
এ ঘটনায় চাটখিল পুলিশের হাতে আটককৃতরা হত্যার দায় স্বীকার করে বলেন, জাভেদ হোসেনকে রামগঞ্জ থানার চণ্ডিপুর-ওয়াপদার সংযোগ খালপাড়ে নিয়ে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করা হয়। এরপর মরদেহ পানিতে ফেলে দেওয়া হয়।
 
ওই হত্যা মামলায় ২০১১ সালের ২২ মে পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দেন লক্ষ্মীপুরের জেলা জজ আদালত।

পরে ডেথ রেফারেন্স ও আসামিদের জেল আপিলের শুনানি শেষে মঙ্গলবার রায় দেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।