ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হাইমচরের চেয়ারম্যানের বিরুদ্ধে করা রিট আবেদন খারিজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
হাইমচরের চেয়ারম্যানের বিরুদ্ধে করা রিট আবেদন খারিজ

ঢাকা: শিক্ষার্থীদের গড়া মানবসেতুর ওপর দিয়ে হেঁটে বিতর্কিত চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নূর হোসেন পাটওয়ারীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার বিষয়ে রুল চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

রোববার (৫ ফেব্রুয়ারি) বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের বেঞ্চ রিট আবেদনটি উপস্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

এ বিষয়ে আবেদনকারী আইনজীবী মোহাম্মদ মুজিবুর রহমান সাংবাদিকদের বলেন, ‘ইতোমধ্যে ওই উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ফৌজদারী মামলা হয়েছে।

এ কারণে আদালত রিট আবেদনটি উপস্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন’।

গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে সেদিনই রিট আবেদনটি করা হয়।

এতে শিক্ষা সচিব, স্থানীয় সরকার সচিব, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, মাউশির মহাপরিচালক, চাঁদপুরের জেলা প্রশাসক, হাইমচরের ইউএনও, অভিযুক্ত নূর হোসেন ও প্রধান শিক্ষক মোশাররফ হোসেনকে আবেদনে বিবাদী করা হয়।

এর আগে গত ৩০ জানুয়ারি হাইমচরের নীলকমল ওছমানিয়া উচ্চবিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীদের গড়া প্রতীকী পদ্মা সেতুর ওপর দিয়ে হাঁটেন হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী। সেই ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সমালোচনার মুখে পড়েন তিনি।

দল থেকেও তাকে সাময়িক বহিষ্কার করা হয়, একই সঙ্গে হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে তাকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

ওই ঘটনার পরে বুধবার (১ ফেব্রুয়ারি) এক শিক্ষার্থীর অভিভাবক আবদুল কাদের চেয়ারম্যান নূর হোসেন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ পাঁচজনকে আসামি করে মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৭
জেপি/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।