ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মোটরসাইকেল চালক হত্যায় আসামির মৃত্যুদণ্ড বহাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৭
মোটরসাইকেল চালক হত্যায় আসামির মৃত্যুদণ্ড বহাল

ঢাকা: ময়মনসিংহে মোটরসাইকেল চালক আরিফ রব্বানী ফারাজি হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ড এবং অপর আসামির যাবজ্জীবন দণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট এ রায় দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী এস এম শাহজাহান।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ।

আইনজীবীরা জানান, ২০১০ সালের ২৩ মার্চ রাতে ময়মনসিংহের ফুলপুর পৌর সভার আমুয়াকান্দা এলাকায় যাত্রীবেশে মোটরসাইকেলে ওঠে আসামি লিটন ও মুনজুর। এ সময় তারা মোটরসাইকেল চালক আরিফ রব্বানী ফারাজিকে হত্যা করে।

এ ঘটনায় নিহতের ভাই সিদ্দিকুর রহমান ফারাজি ফুলপুর থানায় ২ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় ২০১২ সালের ২৩ জানুয়ারি ময়মনসিংহ জেলা ও দায়রা জজ লিটনকে ফাঁসি ও মনজুরকে যাবজ্জীবন দণ্ড দেন।

পরে হাইকোর্টে আপিল করে আসামিরা। পাশাপাশি ডেথ রেফারেন্সও হাইকোর্টে পৌঁছায়। ডেথ রেফারেন্স ও আসামিদের জেল আপিলের শুনানি শেষে বিচারিক আদালতের দণ্ড বহাল রাখেন হাইকোর্ট।
 
বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৭
ইএস/আরআইএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।